ইতনা টিভি
ব্রেকিং নিউজ

৩ মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। পাশাপাশি ময়মনসিংহে নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে।
এ ছাড়া ১০ অতিরিক্ত সচিবের দপ্তর বদল হয়েছে। রোববার উল্লেখিত বিষয়ে একাধিক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নতুন সচিব নিয়োগ পেয়েছেন যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের নিবন্ধক (অতিরিক্ত সচিব) মো. মকবুল হোসেন। কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় জন্মগ্রহণকারী বিসিএস ১০ম ব্যাচের এই কর্মকর্তাকে সচিব পদে পদোন্নতি দেওয়ার পর এই নিয়োগ দেওয়া হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়াকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে। আর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষকে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। বাণিজ্য সচিব জাফর উদ্দিন অবসরে যাওয়ায় পদটি খালি হয়। অপর এক আদেশে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শফিকুর রেজা বিশ্বাসকে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার হিসাবে নিয়োগ দিয়েছে সরকার। ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসানকে গত ১৮ মে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার হিসাবে বদলি করা হয়।
অপর এক প্রজ্ঞাপনে আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব বিকর্ণ কুমার ঘোষকে হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহীদুল আলমকে বিএমইটির মহাপরিচালক, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলতাফ হোসেন চৌধুরীকে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আতাউর রহমানকে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক, বিডার সদস্য অতিরিক্ত সচিব মো. বিল্লাল হোসেনকে বোয়েসেলের মহাপরিচালক এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক তপন কুমার ঘোষকে ওএসডি করা হয়েছে।
এ ছাড়া পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসনে ন্যস্ত অতিরিক্ত সচিব ইকবাল আবদুল্লাহ হারুনকে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. এনামুল হককে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিদ্যুৎ বিভাগে সংযুক্ত শেখ ফয়জুল আমীনকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের চিফ কনসালটেন্ট অতিরিক্ত সচিব সৈয়দ ইমামুল হোসেনকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

Related posts

সরকারের দুর্নীতির কারণে দেশে করোনা ছড়িয়ে পড়েছেঃ মির্জা ফখরুল

admin

ব্ল্যাক ফাঙ্গাসে ঢাকায় একজনের মৃত্যু

admin

ইসরায়েলে হামলা চালানোর মতো প্রচুর মিসাইল রয়েছে হামাসের

admin

Leave a Comment

Translate »