ইতনা টিভি
বাংলাদেশ

নিপচার সভাপতি আসাদুজ্জামান আসাদ এর উদ্যোগে সারা দেশ ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

পৃথিবীতে সুস্থ সুন্দরভাবে বেঁচে থাকতে গেলে একটি মানুষের অনেককিছুর প্রয়োজন হয়। যেমনঃ অন্ন, বস্র, বাসস্থান ইত্যাদি। আর এই মৌলিক উপাদানগুলোর উৎপাদক হলো বৃক্ষ। বৃক্ষ আছে বলেই এই পৃথিবী এতো সুন্দর মায়াময়।

পৃথিবীকে সবুজ শ্যামল এবং বিশুদ্ধ অক্সিজেন দ্বারা পরিপূর্ণ করার লক্ষ্যে নিরাপদ পরিবেশ চাই (নিপচা) সারা বাংলাদেশ ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে। তারই ধারাবাহিকতায় যশোর জেলার শার্শা থানায় এবং আশেপাশের কয়েকটি এলাকায় বৃক্ষরোপণ করা হয়েছে। ধীরে ধীরে বাংলাদেশের প্রত্যেকটি থানা, জেলা, উপজেলা, মসজিদ মাদ্রাসা, সড়ক, মহাসড়ক সবজায়গায় এই বৃক্ষরোপণ কর্মসূচি পরিচালিত হবে ইনশাআল্লাহ।

নিরাপদ পরিবেশ চাই (নিপচা’র) সভাপতি জনাব আসাদুজ্জামান আসাদ এই মহৎ কাজের উদ্যোক্তা। সৎ, নির্ভীক, পরিশ্রমী, তরুণ, যুব সমাজের আইডল জনাব আসাদুজ্জামান আসাদ পৃথিবীকে বিশুদ্ধ করার লক্ষ্যে এই অভিযান শুরু করেছেন। জনাব আসাদুজ্জামান আসাদ নিজস্ব অর্থায়নে শার্শা থানার মধ্যে কয়েকশো বৃক্ষরোপণ করেছেন। তার এই কাজে সার্বিকভাবে সহযোগিতা করেছেন উক্ত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কিশোরগঞ্জের কৃতি সন্তান, যশোর জেলার শ্রেষ্ঠ ওসি জনাব বদরুল আলম খান। এছাড়া উক্ত থানার তদন্ত ওসি জনাব তরিকুল ইসলাম এস আই এবং কনস্টেবল-বৃন্দ প্রত্যক্ষভাবে বৃক্ষরোপণ কর্মসূচিতে অবদান রেখেছেন। ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব বদরুল আলম খান খুবই নরম মনের এবং বৃক্ষপ্রেমী ব্যক্তি। তার একান্ত আন্তরিকতা এবং সহযোগিতায় উক্ত থানায় বৃক্ষরোপণ কর্মসূচি সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

নিরাপদ পরিবেশ চাই (নিপচার) সভাপতি জনাব আসাদুজ্জামান আসাদ এবং শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব বদরুল আলম খান উভয়ই কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে এই মহৎ কাজে অবদান রেখেছেন।

Related posts

২০২১ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা হবে: শিক্ষামন্ত্রী

admin

মঙ্গলগ্রহে মিলল পানির উৎস, মাটির নীচে রয়েছে ৩টি হ্রদ

admin

সেতুর ওপর সেতু!

admin

Leave a Comment

Translate »